Join Our Telegram channel! name='keywords'/> নগদ একাউন্টের পিন ভুলে গেলে যা করণীয় | What to do if you forget your cash account PIN?

Ticker

10/recent/ticker-posts

Ads

নগদ একাউন্টের পিন ভুলে গেলে যা করণীয় | What to do if you forget your cash account PIN?

নগদ একাউন্টের পিন ভুলে গেলে কি করণীয় সেই সম্পর্কে থাকছে আজকের ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল। আমাদের মাঝে এমন অনেকেই রয়েছে যাদের মন ভুলা কিংবা তারা কোন কিছু বেশি মনে রাখতে পারে না। যার কারণে ক্ষণিকের জন্য হয়তো তাদের নগদের পিন নাম্বার মনে থাকে তবে কিছুদিন গেলে হয়তো তারা সেটি গোলমাল করে ফেলে। আর যার জন্য তাদের পড়তে হয় একটি গুরুত্বপূর্ণ চিন্তায়। নগদের মাধ্যমে আমাদের টাকা আদান-প্রদান করা হয় হয়তো সেই নগদের ভিতরে আপনারও টাকা থাকতে পারে। 

আর পিন ভুলে গেলে আপনি কি টাকা আর উঠাতে পারবেন নাকি সে সম্পর্কেও আজকে আর্টিকেলটি থাকছে। আপনি যদি পিন ঠিক করতে পারেন তাহলে সেই টাকা অবশ্যই উঠাতে পারবেন। তবে আপনি পিন ভুলে গেছেন এখন কি করবেন তা খুঁজে পাচ্ছেন না তাহলে আপনি সঠিক একটি ওয়েব সাইটেই প্রবেশ করেছেন। তাহলে চলুন আমরা এখনই জেনে নেব নগদ একাউন্টের পিন ভুলে গেলে কি করনীয় বা আপনি কি করতে পারেন?



নগদ একাউন্টের পিন ভুলে গেলে যা করণীয় | What to do if you forget your cash account PIN?





কি করবেন যদি নগদ একাউন্টের পিন ভুলে যান?



আমরা অনেকেই এই ভুলটা করে থাকি যে নগদ একাউন্টের পিন ভুলে গেছি কিন্তু আমরা তারপরও অনেক চেষ্টা করি। আসলে আপনি যখন নগদ একাউন্টের পিন ভুলে যাবেন তখন কোনভাবেই পুনরায় চেষ্টা করবেন না কোন ভাবেই। আপনি যে কোন মাধ্যম অবলম্বন করে সেই পিন বা পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন খুব সহজে। আর তাই আপনি সেই মাধ্যমগুলো অবলম্বন করবেন অতি দ্রুত। 

কিছুদিন আগে হয়তো আমরা দের নগদের একাউন্টে কোন সমস্যা হলে আমরা তাদের হেল্প লাইনে নাম্বারে ফোন দিতাম। তবে বর্তমান যুগে এসে হয়তো আমাদের এই সমস্যায় আর পড়তে হয় না তার কারণ হলো। বর্তমান সময়ে নগদ একাউন্টের পিন ভুলে গেলে সেটি পরিবর্তন করা যায় খুব সহজেই। আপনি যদি নগদে ডায়াল করেন *১৬৭# তাহলে খুব সহজেই আপনি নিজেই নগদ একাউন্টের পিন রিসেট করতে পারবেন। তবে এই পিনসেট করার জন্য আপনাকে কিছু মাধ্যম অবলম্বন করতে হবে যেগুলো আমরা তুলে ধরেছি নিচে।



নগদ একাউন্টের পিন রিসেট করার নিয়ম



আপনি যদি নগদ একাউন্টের পিন রিসেট করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে মোবাইল ফোনে গিয়ে ডায়াল করতে হবে *১৬৭#। আর তখনই কিছু অপশন চলে আসবে। যেখানে আট নাম্বার আপনি দেখতে পাবেন মাই নগদ নামের একটি অপশন রয়েছে। আর সেদিকে আপনার সিলেট করতে হবে তখন। আর তারপর একটি মেনু দুইটি অপশন দেখতে পাবেন আপনি যেখানে রয়েছে পিন রিসেট অন্যটি হচ্ছে তিন পরিবর্তন। আর আপনি এক নম্বরে থাকা পিন ফর্গেটে অপশনটি সিলেক্ট করবেন তখন। 

আর তারপর আপনার একই ভোটার আইডি কার্ড লাগবে যে আইডি কার্ড দিয়ে সেই নগদ একাউন্টে রেজিস্ট্রেশন করা হয়েছিল। আর সেই ভোটার আইডি কার্ডের জন্ম তারিখ চার সংখ্যার দিয়ে সেন্ট বাটন এ ক্লিক করতে হবে আপনাকে। আর সেখানে আপনি যদি ৯০ দিনের মধ্যে কোন লেনদেন করে থাকেন তাহলে সর্বপ্রথম এক্স সিলেট করবেন ইয়েস দুই সিলেক্ট করবেন না সেখানে রয়েছেন নো। 

আপনাকে ইয়েস বাটনে ক্লিক করতে হবে। আর সেই ৯০ দিন এর আগে আপনি কি ধরনের লেনদেন করেছেন ক্যাশ আউট নাকি set money সেই অপশন দিতে সিলেক্ট করতে হবে তারপর আপনাকে ওকে বাটনে ক্লিক করতে হবে। আপনার সকল পদক্ষেপ গুলো যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনি নতুন একটি পিন ব্যবহার করবেন যেটি পুরোপুরিভাবে আপনার নতুন ভাবে কাজ করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ